ভূমিকা:

ডিজিটাল পল্লী তে আপনাকে স্বাগতম! ডিজিটাল পল্লী হচ্ছে একটি ই-কমার্স মার্কেটপ্লেস, যার ডোমেইন নেম হচ্ছে www.digitalpolli.com এবং শিরোনাম হচ্ছে “ডিজিটাল পল্লী” বা “digitalpolli” । নিম্ন লিখিত শর্তাবলী ডিজিটাল পল্লী এর ওয়েবসাইট, মোবাইল অ্যাপ্লিকেশন ও অন্যান্য পরিষেবাগুলোতে আপনার প্রবেশ এবং ব্যবহারের ক্ষেত্রে প্রযোজ্য। এই মার্কেটপ্লেসটি ব্যবহার করার মাধ্যমে আপনি এই সম্মতি দিচ্ছেন যে, নিম্ন লিখিত শর্তাবলী মেনে নিয়ে আপনি ডিজিটাল পল্লী এর ওয়েবসাইট, মোবাইল অ্যাপ্লিকেশন ও অন্যান্য পরিষেবাগুলো ব্যবহার করবেন। যদি আপনি উক্ত শর্তাবলী মেনে নিতে অসম্মত হন, তবে দয়া করে ডিজিটাল পল্লী এর ওয়েবসাইট, মোবাইল অ্যাপ্লিকেশন ও অন্যান্য পরিষেবাগুলো ব্যবহার করা থেকে বিরত থাকুন। আলোচ্য মার্কেটপ্লেসে পরবর্তিতে নতুন যেকোন পরিষেবা ও ফিচার যুক্ত হলে, উক্ত পরিষেবা ও ফিচার এর ক্ষেত্রেও এই শর্তাবলী প্রযোজ্য হবে। ডিজিটাল টেকনোলজি, ই-কমার্স ও বাণিজ্য সংক্রান্ত নীতিমালা ও প্রকৃতি ক্রমাগত পরিবর্তনশীল হওয়ায় ডিজিটাল পল্লী কোন পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই যেকোন সময় উল্লেখিত শর্তাবলীর পরিবর্তন, সংশোধন, পরিমার্জন ও অপসারণের অধিকার সংরক্ষণ করে। পরিবর্তিত শর্তাবলী ডিজিটাল পল্লী এর ওয়েবসাইট বা মোবাইল অ্যাপ্লিকেশন বা অন্যান্য পরিষেবাগুলোতে প্রকাশের সাথে সাথে কার্যকর বলে গণ্য হবে। তাই একজন ব্যবহারকারী হিসেবে শর্তাবলীর সর্বশেষ আপডেট জানতে দয়া করে নিয়মিত উক্ত শর্তাবলী পড়ুন।

শর্তাবলী: 

ই-কমার্স মার্কেটপ্লেস: ডিজিটাল পল্লী ক্রেতা ও বিক্রেতার মাঝখানে একটি ই-কমার্স মার্কেটপ্লেস হিসাবে কাজ করে, যেখানে বিক্রেতা তার পণ্য প্রদর্শন করে এবং যেকোন ব্যবহারকারী ক্রেতা হিসাবে উক্ত প্রদর্শিত পণ্য ক্রয় করতে পারে। ডিজিটাল পল্লী নিজে কোন পণ্য বিক্রয় করে না, বরং এটি ক্রেতা ও বিক্রেতার মধ্যকার একটি মাধ্যম মাত্র।

সাধারন শর্তাবলীঃ

১। ডিজিটাল পল্লী এর সকল ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে দেশের সংশ্লিষ্ট প্রচলিত আইন প্রযোজ্য হবে।

২। ডিজিটাল পল্লী এ প্রোডাক্ট আপলোড করার ক্ষেত্রে পণ্য ও সেবা সংশ্লিষ্ট সকল বিবরণ ও শর্তাবলি সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

৩। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেস ব্যবহার করে কোন প্রকার মাল্টি লেভেল মার্কেটিং বা এম এল এম ব্যবসা পরিচালনা করার চেষ্টা করা যাবে না।

৪। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে নেশা সামগ্রী, বিস্ফোরক দ্রব্য বা অন্য কোনো নিষিদ্ধ সামগ্রী ক্রয়-বিক্রয় করা যাবে না।

৫। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে ঔষধ ও চিকিৎসা সামগ্রী বিক্রি করার ক্ষেত্রে বিক্রেতার ঔষধ প্রশাসন অধিদপ্তরের লাইসেন্স থাকতে হবে।

৬।  ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে দাহ্য পদার্থ ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে বিস্ফোরক অধিদপ্তরের লাইসেন্স থাকতে হবে।

৭।  সাধারনত ক্রেতার কাছ থেকে পণ্যের সম্পূর্ণ মূল্য বুঝে পাওয়ার সর্বোচ্চ ১০ দিনের মধ্যে মার্কেট প্লেসের কমিশন এবং পরিবহন খরচ বাদে বিক্রেতার প্রাপ্য বাকি টাকা বিক্রেতাকে প্রদান করা হবে।

৮। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে পণ্য অর্ডার হওয়ার পর বিক্রেতা পূর্বঘোষিত মূল্যের চেয়ে কোনক্রমেই অধিক মূল্য দাবি করতে পারবে না ।

৯। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে প্রোডাক্ট আপলোড করার ক্ষেত্রে বিক্রয় যোগ্য পণ্য বা সেবার যথাযথ বিবরণ, যেমন- পণ্যের পরিমাপ, উপাদান, রং,আকৃতি, গুণগতমান ইত্যাদি, মূল্য সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। পণ্য বা সেবাকে চিহ্নিত করার জন্য পরিপূর্ণ বর্ণনা যা পণ্য বা সেবাকে চিহ্নিত করতে সক্ষম এমন তথ্যাদি প্রদান করতে হবে।

১০। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে প্রোডাক্ট আপলোড করার ক্ষেত্রে সুস্পষ্টতার জন্য বাস্তবসম্মত হলে পণ্যের ছবি, ভিডিও, রং, আকৃতি, পরিমাপ, ওজন, উপাদান ইত্যাদি এবং সেবার ক্ষেত্রে সেবার ধরন, সেবা প্রদান পদ্ধতি, পরিমাপ (যদি থাকে) ইত্যাদি তথ্য প্রদান করতে হবে। পণ্যের বিস্তারিত বিবরণ (ব্র্যান্ড, মডেল, ডেলিভারি সময়, country of origin ইত্যাদি) ক্রেতাদের জন্য দিতে হবে যাতে ক্রেতা জেনে-বুঝে পণ্য বা সেবা ক্রয় করতে পারে।

১১। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে প্রোডাক্ট আপলোড করার ক্ষেত্রে পণ্যের উপাদান ও উপাদানের পরিমাণ, রাসায়নিক গঠন (সম্ভব হলে) ইত্যাদি বিস্তারিত বিবরণ প্রদান করতে হবে।

১২। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে প্রোডাক্ট আপলোড করার ক্ষেত্রে কোন বিক্রেতার পণ্য ব্যবহারে মানুষ ও প্রাণীর স্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ বা পরিবেশের জন্য ক্ষতিকর কিছু রয়েছে কিনা অথবা শিশুদের জন্য স্বাস্থ্য ঝুঁকি রয়েছে কিনা তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

১৩। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে প্রোডাক্ট আপলোড করার ক্ষেত্রে যে সকল পণ্যের ক্ষেত্রে কোন মান নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সনদ গ্রহণের বাধ্যবাধকতা রয়েছে, সেসকল ক্ষেত্রে পণ্যের বিবরণে মান নিয়ন্ত্রণ সনদের উল্লেখ করতে হবে।

১৪। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে মেয়াদ উত্তীর্ণ পণ্য বা দ্রব্য সামগ্রী বিক্রয় বা সরবরাহ করা যাবে না।

১৫। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেস মেধাস্বত্ব সংরক্ষণের নিয়ম যথাযথভাবে প্রতিপালন করে।

১৬। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে কোন নকল বা ভেজাল পণ্য প্রদর্শন বা বিক্রয় করা যাবে না।

১৭। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে প্রতিটি বিক্রয় প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সাথে সাথে বিক্রেতাকে উক্ত পণ্যের স্টক হালনাগাদ করতে হবে।

১৮। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে কোন বিক্রেতার কোন পণ্যের স্টক শেষ হয়ে যাওয়ার সাথে সাথে উক্ত পণ্য মার্কেটপ্লেস থেকে ডিলিট করে দিতে হবে অথবা তা ইনএক্টিভ করে রাখতে হবে।

১৯। কোন বিক্রেতা যদি কোন ধরনের অফার, ডিসকাউন্ট বা অন্য কোন সুবিধা দিতে চান তবে তা পরিষ্কারভাবে পণ্যের বর্ণনায় লিখে দিতে হবে।

২০। বিক্রয়ের জন্য প্রদর্শিত পণ্যের অর্ডার কনফার্ম হলে পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে পণ্য বা পণ্য সামগ্রী ডেলিভারিম্যান বা ডেলিভারি সংস্থার নিকট হস্তান্তর করতে হবে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ক্ষেত্রে পণ্যের অর্ডার কনফার্ম হলে ২৪ ঘন্টার মধ্যে পণ্য বা পণ্য সামগ্রী ডেলিভারিম্যান বা ডেলিভারি সংস্থার নিকট হস্তান্তর করতে হবে। 

২১। পণ্য সরবরাহের সময় মুদ্রিত বিল প্রদান করতে হবে।

২২। যেসব পণ্যের ওয়ারেন্টি বা গ্যারান্টি আছে, তার জন্য ওয়ারেন্টি বা গ্যারান্টি পিরিয়ড ও সেবা প্রাপ্তির স্থান ও যোগাযোগের বিস্তারিত ঠিকানাসহ অন্যান্য শর্ত সম্বলিত কার্ড বা ডিজিটাল কার্ড পণ্যের সাথে সরবরাহ করতে হবে।

২৩। পচনশীল দ্রব্য দ্রুততম সময়ে ডেলিভারি দেয়ার ব্যবস্থা নিতে হবে। 

২৪। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসের সেবা সংশ্লিষ্ট যেকোন বিষয়ে কোন অভিযোগ থাকলে ০৯৬৭৮১০০৭০০ এই নম্বরে কল বা [email protected] এই এড্রেসে ইমেইল করতে পারবেন।

২৫। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে যদি কোন ক্রেতা কোন মাধ্যমে (ডেবিট, ক্রেডিট কার্ড, ব্যাংক ট্রান্সফার, মোবাইল ব্যাংকিং, অন্যান্য) অগ্রিম মূল্য পরিশোধ করে এবং বিক্রেতা যদি কোন কারণে নির্ধারিত সময়ে সে পণ্য সরবরাহ করতে ব্যর্থ হয় তবে মূল্য পরিশোধের সর্বোচ্চ ১০ দিন (সংশ্লিষ্ট অর্থ প্রদানকারী মাধ্যমের ব্যবহৃত সময় ব্যতীত) এর মধ্যে ক্রেতার পরিশোধিত সম্পূর্ণ অর্থ যে মাধ্যমে ক্রেতা অর্থ পরিশোধ করেছেন সেই একই মাধ্যমে (ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ব্যাংক ট্রান্সফার, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস ইত্যাদি) ফেরত প্রদান করা হবে। এক্ষেত্রে কোন চার্জ থাকলে বিক্রেতাকে তা বহন করতে হবে।

বিশেষ শর্তাবলীঃ

 ১। কোন বিক্রেতা কোন ভাবেই বিদেশী পণ্য বিক্রয়ের জন্য  ডিজিটাল পল্লী এ প্রদর্শন করতে পারবে না।

২। ডিজিটাল পল্লী এর কোন বিক্রেতা নিবন্ধনের ২৪ ঘন্টার মধ্যে কোন পণ্য সংযুক্ত না করলে তার নিবন্ধন বাতিল বা স্থগিত করা হবে।

৩। ডিজিটাল পল্লী এর বিক্রেতাকে তার স্টক বা মজুদ নিয়মিত আপডেট করতে হবে।  

৪। বিক্রেতার ভুলের জন্য পণ্য রিটার্ন আসলে পণ্য ফেরত আনার খরচ এবং সঠিক পণ্য পাঠানোর খরচ বিক্রেতাকে বহন করতে হবে। 

৫। অর্ডার ব্যবস্থাপনার ক্ষেত্রে, কোন অর্ডার হলে বা অর্ডার করা পণ্য কুরিয়ার সার্ভিস বা লজিস্টিক পার্টনারের নিকট বুঝিয়ে দিলে, বিক্রেতাকে অবশ্যই ডিজিটাল পল্লী সেলার এপ বা ওয়েবসাইট এ অর্ডারটির তৎকালীন অবস্থা (যেমনঃ কনফার্ম বা শিপড) জানিয়ে দিতে হবে। 

৬। পণ্যের একাধিক ছবি সংযুক্ত করতে হবে।

৭। অর্ডার করা পণ্যটি যদি তরল বা ভঙ্গুর পণ্য হয়ে থাকে তাহলে প্যাকেজিং এর সময় প্যাকেটে তা বড় ও স্পষ্ট করে উল্লেখ করতে হবে। প্রয়োজনে টাইট সিলিং ও বাবল র‍্যাপ ব্যবহার করতে হবে।

৮। পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত ঔষধ ও চিকিৎসা সামগ্রী ডিজিটাল পল্লীতে বিক্রয়ের জন্য প্রদর্শন করা যাবে না। যদি পরবর্তিতে এ জাতীয় পণ্য ডিজিটাল পল্লীতে বিক্রয়ের জন্য প্রদর্শন করার সুযোগ দেয়া হয়, সেক্ষেত্রে এ জাতীয় পণ্য বিক্রয় করতে হলে বিক্রেতার ঔষধ প্রশাসন অধিদপ্তরের লাইসেন্স প্রয়োজন হবে।

৯। গ্রামীণ নারীদের দ্বারা উৎপাদিত পণ্যের যেসব ব্র্যান্ড আছে, সেসব ব্র্যান্ডের পণ্য ডিজিটাল পল্লীতে বিক্রয়ের জন্য প্রদর্শন করা যাবে কিন্তু গ্রামীণ নারীদের সম্পৃক্ততা ছাড়া দেশে প্রচলিত প্রতিষ্ঠিত অন্যান্য ব্র্যান্ডের পণ্য লালসবুজে বিক্রয়ের জন্য প্রদর্শন করা যাবে না।

১০। পরিবহণের ক্ষেত্রে জটিলতা সৃষ্টি হতে পারে এমন খাদ্যদ্রব্য যেমনঃ ডেকোরেটেড বা সাজানো কেক ইত্যাদি  সামগ্রী ডিজিটাল পল্লীতে বিক্রয়ের জন্য প্রদর্শন করা যাবে না।

 ব্যবহারকারীর ধরন: ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে মূলত তিন ধরণের ব্যবহারকারী রয়েছেন- ১। ক্রেতা, ২। বিক্রেতা ও ৩। এডমিনিস্ট্রেটর।

ক্রেতা নিবন্ধন: যে কোন ব্যক্তি নির্দিষ্ট নিয়ম অনুসরণ করে ক্রেতা হিসাবে ডিজিটাল পল্লী এ নিবন্ধিত হতে পারে।

বিক্রেতা নিবন্ধন: ডিজিটাল পল্লী উদ্যোক্তাদের জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম। তাই এই মার্কেটপ্লেসে বিক্রেতা হিসেবে নিবন্ধিত হওয়ার সুযোগ রয়েছে। আগ্রহী বিক্রেতা নির্দিষ্ট নিয়ম অনুসারে নিবন্ধিত হতে পারবে। বিক্রেতা হিসেবে নিবন্ধিত হতে আগ্রহীদের নিবন্ধনের অনুমোদন ও এ সংক্রান্ত নির্ণায়ক নির্ধারণ এর পূর্ণ অধিকার ডিজিটাল পল্লী সংরক্ষণ করে। নিবন্ধন সম্পন্ন করার মাধ্যমে একজন বিক্রেতা এই স্বীকৃতি দেন যে, তিনি বাংলাদেশের আইন অনুযায়ী ডিজিটাল পল্লী এ পণ্য বিক্রি বা সেবা প্রদান করবেন। 

নিবন্ধন তথ্য: ডিজিটাল পল্লী সবাইকে সঠিক তথ্য দিয়ে নিবন্ধিত হতে উৎসাহিত করে। ব্যবহারকারী বা বিক্রেতা যে তথ্য দিয়ে নিবন্ধন করে তার দায়বদ্ধতা ব্যবহারকারী বা বিক্রেতা নিজে বহন করে।  

অ্যাকাউন্ট: ব্যবহারকারী ক্রেতা বা বিক্রেতা তার নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে ডিজিটাল পল্লী এ একটি অ্যাকাউন্ট তৈরি করে। ব্যবহারকারী ক্রেতা বা বিক্রেতা হিসেবে তার অ্যাকাউন্ট এর মাধ্যমে যে সকল কার্যাদি পরিচালনা করে তার জন্য ব্যবহারকারী নিজেই দায়বদ্ধ। যদি কারো অ্যাকাউন্ট অন্য কারো নিয়ন্ত্রণে চলে যায় তবে অবিলম্বে ডিজিটাল পল্লী এর সাথে যোগাযোগ করে তা অবহিত করতে হবে। এক্ষেত্রে ডিজিটাল পল্লী উক্ত অ্যাকাউন্ট সংক্রান্ত যেকোন সিদ্ধান্ত নেয়ার অধিকার সংরক্ষণ করে।

অ্যাকাউন্ট স্থগিত বা বাতিল করণ:

ডিজিটাল পল্লী কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়াই আপনার প্রবেশাধিকার বা অ্যাকাউন্ট স্থগিত বা বাতিল করার অধিকার রাখে।

পণ্য সংক্রান্ত তথ্য ও পণ্যের গুণগত মান: ডিজিটাল পল্লী তার সকল বিক্রেতাকে উচ্চ গুণগত মানসম্পন্ন পণ্য বিক্রি করতে উৎসাহিত করে। পণ্য সংক্রান্ত যাবতীয় তথ্য বিক্রেতাই দিয়ে থাকেন, তাই পণ্যের তথ্য ও গুণগত মান এর ব্যপারে দায়বদ্ধতা বিক্রেতার, ডিজিটাল পল্লী মার্কেটপ্লেস এর নয়। তবে মার্কেটপ্লেসে পণ্যের মিথ্যা তথ্য, কন্টেন্ট প্রদর্শন বা মানহীন পণ্য দিয়ে ক্রেতাকে ক্ষতিগ্রস্থ করার কোন প্রমাণ পাওয়া গেলে ডিজিটাল পল্লী সংশ্লিষ্ট বিক্রেতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। তাই একজন বিক্রেতা হিসাবে আপনি কোনভাবেই ডিজিটাল পল্লী মার্কেটপ্লেসে পণ্যের মিথ্যা তথ্য,  কন্টেন্ট প্রদর্শন বা মানহীন পণ্য দিয়ে ক্রেতাকে ক্ষতিগ্রস্থ করবেন না।

পণ্যের মূল্য পরিশোধের পদ্ধতি:

ক্রেতা সাধারণত দুইভাবে পণ্যের মূল্য পরিশোধ করতে পারবে। 

১। অনলাইন পেমেন্ট গেটওয়ে

২। ক্যাশ অন ডেলিভারি। 

অনলাইন পেমেন্ট গেটওয়ে: ডিজিটাল পল্লী এর ক্রেতারা যখন অনলাইন পেমেন্ট গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করবে তখন ডিজিটাল পল্লী মার্কেটপ্লেস ক্রেতা ও বিক্রেতার মধ্যে পণ্যের মূল্য পরিশোধের মাধ্যম হিসাবে কাজ করবে। ক্রেতা কর্তৃক এই পরিশোধকৃত মূল্যের নির্দিষ্ট অংশ নির্দিষ্ট সময় পর পর বিক্রেতার নিকট পৌঁছে দেয়া হবে।

ক্যাশ অন ডেলিভারি: ক্যাশ অন ডেলিভারির ক্ষেত্রে পণ্যের প্যাকেজিং, পণ্য পাঠানো ইত্যাদির দায়বদ্ধতা বিক্রেতা বহন করবে। বিক্রেতা পণ্য পাঠানোর ক্ষেত্রে ডিজিটাল পল্লী অনুমোদিত কুরিয়ার সার্ভিস বা লজিস্টিক পার্টনার ব্যবহার করবেন। ডিজিটাল পল্লী মার্কেটপ্লেস কুরিয়ার সার্ভিস বা লজিস্টিক পার্টনার, ক্রেতা ও বিক্রেতার মধ্যে পণ্যের মূল্য পরিশোধের মাধ্যম হিসাবে কাজ করবে। ক্রেতা কর্তৃক পরিশোধকৃত মূল্যের নির্দিষ্ট অংশ নির্দিষ্ট সময় পর পর বিক্রেতার নিকট পৌঁছে দেয়া হবে।

পণ্য ডেলিভারি সংক্রান্ত: 

ক্রেতার অর্ডার পাওয়ার পর বিক্রেতা উক্ত অর্ডার অনুযায়ী পণ্য ক্রেতার ডেলিভারি ঠিকানা অনুযায়ী নির্দিষ্ট দিনের মধ্যে পাঠিয়ে দিবেন। বিক্রেতা পণ্য পাঠানোর ক্ষেত্রে ডিজিটাল পল্লী অনুমোদিত কুরিয়ার সার্ভিস বা লজিস্টিক পার্টনার ব্যবহার করবেন।

পণ্য প্যাকেজিং: পণ্য প্যাকেজিং এর সম্পূর্ণ দায়বদ্ধতা ডিজিটাল পল্লী এর বিক্রেতার। ডিজিটাল পল্লী তার বিক্রেতাকে পণ্য প্যাকেজিং বিষয়ক তথ্য ও প্রশিক্ষণ প্রদান করে থাকে কিন্তু প্যাকেজিং এর দায় বহন করে না। তাই একজন বিক্রেতা হিসাবে আপনি অর্ডার করা পণ্য সুন্দর করে প্যাকেজিং করে দিবেন।

অর্ডার বাতিলকরণ: ডিজিটাল পল্লী তার নিজস্ব বিবেচনার ভিত্তিতে যে কোনো অর্ডার বাতিল করার অধিকার রাখে।

পণ্য রিটার্ন, রিপ্লেসমেন্ট ও রিফান্ড সংক্রান্ত: পণ্যের সমস্যা (যেমন : পণ্য ভাঙ্গা, ছেঁড়া, ভুল সাইজ, পণ্য কাজ না করা, প্রদত্ত তথ্যের সাথে পণ্যের মিল না থাকা ইত্যাদি) এর ক্ষেত্রে ক্রেতা রিপ্লেসমেন্ট বা রিটার্ন পেতে পারে। তাই একজন বিক্রেতা হিসাবে আপনি “পণ্য ভাঙ্গা, ছেঁড়া, ভুল সাইজ, পণ্য কাজ না করা, প্রদত্ত তথ্যের সাথে পণ্যের মিল না থাকা” ইত্যাদি বিষয়ের প্রতি সবসময় সচেতন থাকবেন, অন্যথায় এসব বিষয়ে আপনি নিজে দায়বদ্ধ থাকবেন। সেক্ষেত্রে আপনি পণ্য রিপ্লেসমেন্ট (ভুল পণ্যের বদলে সঠিক পণ্য) পাঠাবেন অথবা  ডিজিটাল পল্লী রিফান্ড পলিসি অনুযায়ী ক্রেতার (মূল্য ফেরত) দাবী করা সাপেক্ষে ক্রেতাকে মূল্য ফেরত দিবে।

পণ্য রিপ্লেসমেন্টের সময়সীমা: ক্রেতা যদি উপরিউক্ত কারণে (যেমন : পণ্য ভাঙ্গা, ছেঁড়া, ভুল সাইজ, পণ্য কাজ না করা, প্রদত্ত তথ্যের সাথে পণ্যের মিল না থাকা ইত্যাদি) পণ্য রিটার্ন করে এবং বিক্রেতা যদি পণ্য রিপ্লেসমেন্ট (ভুল পণ্যের বদলে সঠিক পণ্য) ক্রেতাকে পাঠাতে চান তবে তা অনধিক ০৩ কার্যদিবসের মধ্যে পাঠাতে হবে।

কাস্টমার কেয়ার: ডিজিটাল পল্লী মার্কেটপ্লেস তার ব্যবহারকারী বিক্রেতাদের যেকোন সমস্যা সমাধানের জন্য কাস্টমার কেয়ার (কল সেন্টার) সুবিধা প্রদান করে। 

কন্টেন্ট সম্পর্কে অভিযোগ:

ডিজিটাল পল্লী এর সকল কন্টেন্ট বিক্রেতাদের দ্বারা প্রদর্শিত। ডিজিটাল পল্লী অসংখ্য বিক্রেতাদের দ্বারা প্রদর্শিত পণ্য তালিকাভুক্ত করে। বিক্রয়ের জন্য তালিকাভুক্ত প্রতিটি পণ্যের বিষয়বস্তু সম্পর্কে ডিজিটাল পল্লী এর সচেতন হওয়া সম্ভব নয়। ডিজিটাল পল্লী “অভিযোগ, পর্যালোচনা এবং সরিয়ে নেওয়ার” ভিত্তিতে কাজ করে । তাই একজন বিক্রেতা হিসাবে আপনি কখনই অবৈধ, আপত্তিকর (যেমনঃ যৌনতা সম্পর্কিত বিষয়বস্তু বা বর্ণবাদ, গোঁড়ামি, ঘৃণা ), প্রতারণামূলক, বিভ্রান্তিকর, অবমাননাকর, অশালীন, হয়রানিমূলক, নিন্দনীয়, অবজ্ঞা পূর্ণ, অশ্লীল, অস্বস্তিকর বা তৃতীয় পক্ষের জন্য ক্ষতিকারক বা মানি লন্ডারিং বা জুয়া সম্পর্কিত বা যে কোন ভাবে বেআইনি কোন বিষয়বস্তু প্রদর্শন করবেন না। একই সাথে আপনি যদি মনে করেন যে, ডিজিটাল পল্লী এ  প্রদর্শিত কোন বিষয়বস্তু অবৈধ, আপত্তিকর (যেমনঃ যৌনতা সম্পর্কিত বিষয়বস্তু বা বর্ণবাদ, গোঁড়ামি, ঘৃণা ), প্রতারনামূলক, বিভ্রান্তিকর, অবমাননাকর, অশালীন, হয়রানিমূলক, নিন্দনীয়, অবজ্ঞাপূর্ণ, অশ্লীল, অস্বস্তিকর বা তৃতীয় পক্ষের জন্য ক্ষতিকারক বা মানি লন্ডারিং বা জুয়া সম্পর্কিত বা যেকোন ভাবে বেআইনী তবে দয়া করে ডিজিটাল পল্লী কে অবিলম্বে অবহিত করবেন।

গোপনীয়তা:

ব্যবহারকারী বিক্রেতাদের দ্বারা ডিজিটাল পল্লী এ সরবরাহ করা ব্যক্তিগত তথ্য, ডেটা বা চুক্তি প্রযোজ্য আইন ও বিধিমালা অনুসারে কঠোরভাবে গোপনীয় হিসাবে বিবেচিত হবে।

ধারাবাহিক অ্যাক্সেস নিশ্চিতকরণ:

ডিজিটাল পল্লী তার ব্যবহারকারীদের জন্য সাইটে অ্যাক্সেস ধারাবাহিক, নিরবচ্ছিন্ন এবং ত্রুটি-মুক্ত রাখার সর্বোচ্চ চেষ্টা করে। তবে মেরামত, রক্ষণাবেক্ষণ, নতুন সুবিধা প্রবর্তন বা জাতীয় কোন স্থগিতাদেশ ইত্যাদি ক্ষেত্রে সাময়িক সমস্যা হতে পারে।

ব্যবহারকারীর আচরণ:

ডিজিটাল পল্লী এর ব্যবহারকারী অবশ্যই ডিজিটাল পল্লী ওয়েবসাইট, মোবাইল অ্যাপ্লিকেশন ও অন্যান্য পরিষেবাগুলোকে এমন কোন ভাবে ব্যবহার করবেন না যে কারণে ডিজিটাল পল্লী ওয়েবসাইট, মোবাইল অ্যাপ্লিকেশন ও অন্যান্য পরিষেবাগুলোকে বাধাগ্রস্থ বা  ক্ষতিগ্রস্থ করে। ব্যবহারকারী অবশ্যই এমন কোন ক্রিয়াকলাপে নিযুক্ত হবেন না যা ডিজিটাল পল্লী বা তার কর্মচারী, কর্মকর্তা, প্রতিনিধি বা অন্য কোন পক্ষকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ করতে পারে।

ব্যবহারকারীর সাবমিশন: 

ডিজিটাল পল্লী এ যেকোন ক্ষেত্রে ব্যবহারকারী (ক্রেতা বা বিক্রেতা) যে তথ্য বা সংশ্লিষ্ট অন্য কিছু সাবমিট করবেন তার জন্য ব্যবহারকারী দায়বদ্ধ থাকবেন। তাই কোন ধরনের মিথ্যা বা ফেইক তথ্য বা সংশ্লিষ্ট অন্য কিছু সাবমিট করবেন না।

ট্রেডমার্ক এবং কপিরাইট সমূহ:

ডিজিটাল পল্লী এর গ্রাফিক্স, লোগো, পরিষেবার নাম ট্রেডমার্ক করা হচ্ছে। ডিজিটাল পল্লী এর লোগো, সফ্টওয়্যার, ফটো, ভিডিও, শব্দ, এবং ওয়েবসাইটে উল্লিখিত অন্যান্য চিহ্নগুলি সংশ্লিষ্ট এখতিয়ারের ট্রেডমার্ক এর আওতায় আসবে।  ডিজিটাল পল্লী সাইটে প্রদর্শিত অন্যান্য সমস্ত ট্রেডমার্কগুলি তাদের নিজ নিজ মালিকদের সম্পত্তি। এসব কিছু কপিরাইট দ্বারা সুরক্ষিত।

বিক্রেতাদের প্রশিক্ষন: 

ডিজিটাল পল্লী বিভিন্ন সময় বিক্রেতাদের প্রশিক্ষনের ব্যবস্থা করে।

স্বীকৃতি:

আপনি স্বীকৃতি প্রদান করছেন যে, আপনি সম্পূর্ণ চিন্তা ভাবনা করে ডিজিটাল পল্লী এর মাধ্যমে নিজের ঝুঁকিতে লেনদেন করছেন।

ডিজিটাল পল্লী এর সাথে যোগাযোগ:

যেকোন ক্ষেত্রে ডিজিটাল পল্লী এর সাথে যোগাযোগ করার সময় আপনি আপনার একটি বৈধ ফোন নম্বর প্রদান করবেন।

সফটওয়্যার আপডেট:

সফটওয়্যার আপ টু ডেট রাখার জন্য ডিজিটাল পল্লী যে কোন সময় কোন বিজ্ঞপ্তি ছাড়াই স্বয়ংক্রিয় বা ম্যানুয়া আপডেটগুলো সরবরাহ করতে পারে । 

Main Menu